Earn from Facebook by Upload Video.

আমাদের তরুণদের কাছে ফেসবুক এখন মৌলিক চাহিদার মতো।
আর অনলইনে আয় আরেকটা সপ্ন। এই ২ কে একসাথে করতে যাছে ফেসবুক।
আমরা সবাই জানি  ইউটিউবে ভিডিও আপলোড করে আয় করা যায়।
এইবার সেই পথে যাছে ফেসবুক। এখন থেকে ফেসবুকে ভিডিও আপলোড করলে সেখান থেকে বিজ্ঞাপনের মাধ্যমে যা আয় হবে তার একটা অংশ পাবে ওই   ভিডিও আপলোডকারী।


ফেসবুক থেকে আয় করার উপায় সম্পর্কে সম্প্রতি এক ব্লগপোস্টের মাধ্যমে ফেসবুক জানায়, ব্যবহারকারীরা ফেসবুকের মাধ্যমে দৈনিক ৪০০ কোটিরও বেশি ভিডিও দেখে থাকে। যা ইউটিউবের চেয়ে কোন অংশেই কম নয়। ভিডিও আপলোড বিষয়ে ফেসবুক আরো জানায়, ফেসবুকের ভিডিও আপলোডের মাধ্যমে আয়ের অর্থ অনেক সহজভাবেই পরিশোধ করা হবে। বিজ্ঞাপন থেকে প্রাপ্ত আয়ের ৫৫ শতাংশই ভিডিও নির্মাতা পেয়ে যাবেন। আর ফেসবুক রেখে দিবে মাত্র ৪৫ শতাংশ।
নতুন এই সুযোগ আপাতত শুধু আইফোন অ্যাপে যুক্ত করা হয়েছে । ‘সাজেস্টেড ভিডিও’ নামের এই ফিচারটি আইফোন ছাড়াও অন্যান্য প্লাটফর্মে খুব শিগগিরই চালু করা হতে পারে বলে জানিয়েছে ফেসবুক। তবে আপাতত এ সুযোগটি সবার ক্ষেত্রেই প্রযোজ্য হচ্ছে না। প্রাথমিকভাবে মাত্র কিছু গ্রাহকরা পাবেন এ সুযোগ। পর্যায়ক্রমে সবার জন্যই এটিকে উন্মুক্ত করা হবে।
বর্তমানে অনলাইনে ভিডিও দেখার মাধ্যম হিসেবে ইউটিউব সর্বাধিক জনপ্রিয়তার আসন দখলে রেখেছে। তবে বিশেষজ্ঞরা মনে করছেন, ভিডিও আপলোডের ক্ষেত্রে ফেসবুকের এ সুবিধা সবার জন্য উন্মুক্ত হয়ে গেলে ইউটিউব বেশ প্রতিযোগিতার মুখেই পড়বে।

Related Posts
Previous
« Prev Post